শ্রীমঙ্গলে দুর্গন্ধ বাসি পঁচা দই বিক্রির দায়ে টাকা জরিমানা

March 24, 2019,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাসি পঁচা দই বিক্রির অপরাধে দই বিক্রেতা বাবু দেবকে (৪২) ১৫ হাজার টাকা জরিমানা অন্যথায় ৭ দিনের বিনাশ্রম কারাদ-াদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার ২৩ মার্চ রাত ১১ টায় শ্রীমঙ্গল শহরের চৌমুহনা চত্বরে এ জরিমানা করা হয়।

জানা যায়, গত জানুয়ারি মাস থেকে বাবু দেব গাড়ীতে করে শ্রীমঙ্গলের বিভিন্ন স্থানে বগুড়ার শেরপুরের বিখ্যাত মুক্তি দই এর কথা বলে কম দামে ক্রেতাদের কাছে এই দই বিক্রি করতো। বিগত বেশ কিছুদিন আগে এই দই শ্রীমঙ্গলে বিক্রি না করার জন্য শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতি কর্তৃক বাবুকে সতর্ক করে দেয়া হয়। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে সে দই বিক্রি চালিয়ে যায়। যারপ্রেক্ষিতে শনিবার রাতে স্থানীয় জনতা দই বিক্রির সময় বাবুকে আটক করে এবং শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির নের্তৃবৃন্দের শরনাপন্ন হয়। পরে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির নের্তৃবৃন্দরা প্রশাসনকে বিষয়টি জানালে তৎক্ষনাৎ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দই বিক্রেতাকে জরিমানা করা হয়। এসময় শ্রীমঙ্গল থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শ্রীমঙ্গল উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদুল আলম।

এব্যাপারে শাহাদুল আলম বলেন, দুর্গন্ধ বাসি পঁচা বিক্রি করায় এই জরিমানা করা হয়। এছাড়া দইয়ের উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ ট্যাগেও সমস্যা রয়েছে। দই বিক্রেতাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় জরিমানা করা হয়েছে বলে এসময় জানান তিনি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com