শ্রীমঙ্গলে পৃথক স্থানে কুমারী পূজা অনুষ্ঠিত: হাজার হাজার দর্শনার্থীর ভিড়

October 17, 2018,

বিকুল চক্রবর্তী॥ জগতের আসুরিক শক্তি দূর করে ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে মানুষে মানুষে সৃষ্টি হবে ভাতৃত্ব বোধ আর পৃথিবীতে আসবে শান্তি এই প্রত্যাশায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলের রঘুনাথ পুর কালী বাড়ি ও শহরের কলজে রোডস্থ শ্রী শ্রী শ্রীমঙ্গলেশ্বরী কালী বাড়িতে অনুষ্ঠিত হয়েছে দেবী দূর্গার কুমারী রুপে পূজা।

শ্রীমঙ্গল পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি ডা: হরিপদ রায় ও সাধারণ সম্পাদক সুশীল শীল জানান, প্রতিবছর শ্রীমঙ্গল রঘুনাথ পুর কালী বাড়িতেই কুমারী পূজার আয়োজন হতো। সেখানে হাজার হাজার পূর্নার্থীর সমাগম ঘটে। এবছর শ্রীশ্রী শ্রীমঙ্গলেশ্বরী কালী বাড়িতে পৃথক আরেকটি কুমারী পূজার আয়োজন করায় রঘুনাথ পুরে দর্শনার্থীর চাপ কিছুটা কমবে।

১৭ অক্টোবর বুধবার দুপুর সাড়ে ১২টায় জেলার শ্রীমঙ্গল রঘুনাথপুর আনন্দময়ী কালী বাড়িতে দেবীর মহা অষ্ঠমী তিথিতে দেবী দূর্গার মালিণী রুপে পূজা করা হয় সাড়ে ৬ বছরের কুমারী অর্পৃতা চক্রবর্ত্তীকে। অর্পৃতা শ্রীমঙ্গল বনগাও এলাকার নুপুর চক্রবর্তীর মেয়ে।

অপর দিকে একই কামনায় সকাল ১১টায় শ্রীমঙ্গল শহররের কলেজ রোডের শ্রীশ্রী শ্রীমঙ্গলেশ্বরী কালীবাড়িতে দেবী দূর্গার মালিণী রুপে পূজা করা হয় ৭ বছরের কুমারী ঐন্দ্রিলা চক্রবর্ত্তীকে। ঐন্দ্রিলা হবিগঞ্জের পুরাণ মুন্সিপি এলাকার চয়ন চক্রবর্তীর মেয়ে। ঐন্দ্রিলা চক্রবর্তীর মা বর্নালী চক্রবর্তী জানান, তার মেয়ে ২য় শ্রেনীতে লেখাপড়া করছে। শ্রীশ্রী শ্রীমঙ্গলেশ্বরী কালীবাড়ির পুরহিতদের আহব্বানে তিনি মেয়েকে কুমারী মায়ের রুপে পুজার আসনে বসান।

এই পৃথক কুমারী পূজায় সিলেট বিভাগের বিভিন্ন এলাকার  বিভিন্ন ধর্মালম্ভীর হাজার হাজার দর্শনার্থী অংশ নেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com