সিলেটে জঙ্গী হামলায় আহত কমলগঞ্জের পুলিশ সদস্যের বাড়িতে সুস্থ্যতা কামনা করে প্রার্থনা ॥ কমলগঞ্জে নিরাপত্তা জোরদার

March 27, 2017,

কমলগঞ্জ প্রতিনিধি॥ সিলেটের দক্ষিণ সুরমার শিব বাড়ি এলাকায় আতিয়া মহলে জঙ্গী বিরোধী অভিযানকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধার ঝুনু লাল দে-র সন্তান পুলিশ সদস্য জনি লাল দে আহত হয়েছিলেন। আহতাবস্থায় সে এখন সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার সুস্থ্যতা কামনা করে গ্রামের বাড়ি কমলগঞ্জের উত্তর বালিগাঁও গ্রামে প্রার্থনা করা হচ্ছে। এদিকে পর্যটন এলাকা কমলগঞ্জে পুলিশি নিরাপত্তাও জোরদার করা হয়েছে।
সিলেটের শিব বাড়ি এলাকার আতিয়া মহলে জঙ্গী বিরোধী অভিযানকালে শুক্রবার ২৪ মার্চ কমলগঞ্জের মুক্তিযোদ্ধা ঝুনু লাল দে-র ছেলে পুলিশ সদস্য জনি লাল দে আহত হয়েছিল। সে এখন সিলেট এম এ জি ওসমানী মেডিক্যালে কলেজ হাসপাতালে অন্যান্য আহতদের সাথে চিকিৎসাধীন আছে। পুলিশ সদস্য জনি লাল দের বাবা বীর মুক্তিযোদ্ধা ঝুনু লাল দে বলেন, সরকারী চিকিৎসার পাশাপাশি তারা ধর্মীয় ও পারিবারিকভাবে গ্রামের বাড়িতে তার সুস্থ্যতার জন্য প্রার্থনা করছেন।
কমলগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নান ও কমলগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদারও কমলগঞ্জের পুলিশ সদস্য আহত ও তার বাড়িতে প্রার্থনা অনুষ্ঠানের সত্যতা নিশ্চিত করে বলেন এসময় তাদের পরিবারের পাশে সহমর্মিতা জানাচ্ছেন পুরো কমলগঞ্জবাসী।
অন্যদিকে কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান, মাধবপুর লেক, হামহাম জলপ্রপাতসহ বিভিন্ন চা বাগান ও খাসিয়া পুঞ্জিতে এসময় প্রচুর পরিমাণে দেশী বিদেশী পর্যটক থাকেন বলে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, শুধু যে জঙ্গী হামলা সিলেট হয়েছে তা ঠিক নয়। যেকোন সময় যে কোন স্থানেও হতে পারে। তাই কমলগঞ্জে নিরাপত্তা ব্যবস্থা বিশেষ করে পর্যটকদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি কমলগঞ্জে আগত বহিরাগতদের দিকে নজরদারী করা হচ্ছে। ভাড়াটেদের ব্যাপারেও বাড়ি মালিকদের কাছ থেকে পুলিশ তথ্য সংগ্রহ করছে। তাছাড়া সরকারী বেসরকারী গুরুত্বপূর্ণ স্থাপনা সুরক্ষায় নজরদারী রয়েছে।
কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ বদরুল হাসান জানান, কমলগঞ্জ উপজেলায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রধান বিচারপতি, স্থানীয় সংসদ সদস্য, কারা মহাপরিদর্শক এর বাড়িতেও বাড়তি সতর্ক দৃষ্টি রাখা হয়েছে। কমলগঞ্জ থানায় ভিভিআইপি লোকদের বসবাস এবং পর্যটন এলাকা থাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। যেকোন ধরনের নাশকতা প্রতিরোধে পুলিশ প্রস্তুত রয়েছে।
মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রওশনুজ্জামান সিদ্দিক বলেন, পর্যটকদের জন্য কমলগঞ্জ একটি গুরুত্বপূর্ণ এলাকা। এখানে দেশী বিদেশী পর্যটকদের আগমন অনেক বেশী। এলাকাবাসীর নিরাপত্তার পাশাপাশি পর্যটকদের জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশি টহল বৃদ্ধি করা হয়েছে। সন্ধ্যার পর সড়কগুলোতে চেক পয়েন্ট বসিয়ে যানবাহনে পুলিশি তল্লাশি চলছে। বিদেশী পর্যটকরা যাতে একা একা যেখানে সেখানো ঘোরাফেরা না করে সেদিকেও পুলিশি নজরদারী রয়েছে। তিনি আরও বলেন, সাংবাদিকসহ এলাকাবাসী যে কোন সময়ে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করারও আহ্বান জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com