স্বরস্বতী পূজা উদযাপিত

January 23, 2018,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মন্দির, দেবস্থলী, সংঘসহ পাড়া-মহল্লায় উৎসবের আমেজে উদযাপিত হয়েছে বিদ্যাদেবী স্বরস্বতীর পূজা।

২৩ জানুয়ারী মঙ্গলবার বিকেলে মৌলভীবাজারে বিভিন্ন উপজেলার পূজা মন্ডপ গুলো থেকে গাড়ির মাধ্যমে দূর্গাকে তুলে স্ব স্ব শহর প্রদক্ষিণ করে নিজ নিজ এলাকায় বিসর্জন দেওয়া হয়। মৌলভীবাজার শহরের পূজা মন্ডপগুলোর দূর্গা শহরের মনু সেতুর নিচের ঘাঁটে বিসর্জন দেওয়া হয়। দূর্গাকে বিদায় জানাতে সনাতন ধর্মাবলম্বীরা রাস্তার দুপাশে দাঁড়িয়ে ও বিল্ডিংয়ের উপরে উঠে শেষ বারের মতো বিদায় জানাতে ছোট-বড় সকল ভক্তদের সমাগম ঘটে।

জেলার সর্বত্র হিন্দু ধর্মাবলম্বীরা স্বরস্বতী পূজা নানান আয়োজনে সম্পন্ন করে। হিন্দু শিক্ষার্থীসহ বিদুৎসাহী সকল সনাতন ধর্মাবলম্বিদের মনে বিরাজ করছিল উৎসবের আমেজ। সনাতন ধর্মের ২য় বৃহত্তম ধর্মীয় উৎসবের আনন্দ উপভোগ করতে সকাল থেকেই ভক্তদের ভীড় জমেছে শহরের পূজো পাড়ায়। বর্নিল সাজে সেজেছে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মন্দির ও পাড়ার পূজো মন্ডপগুলো। ভক্তরা জ্ঞানের আলোয় নিজেকে আলোকিত করতে স্বরস্বতীর চরনে পুষ্পাঞ্জলি অর্পন করতে ব্যস্ত সবাই। জেলার প্রায় দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান, মন্দির, দেবস্থলী, সংঘসহ পাড়া-মহল্লায় উৎসবের আমেজে পালন করা হয়েছে বিদ্যাদেবী স্বরস্বতীর পূজা।a

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com