তিল নাগ ঈগল উদ্ধার

নভেম্বর ১০, ২০১৮, ২:০৪ অপরাহ্ণ এই সংবাদটি ৭৯ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি॥  শ্রীমঙ্গল থেকে অসুস্থ্য অবস্থায় একটি তিলা নাগ ঈগল উদ্ধার করেছে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

৯ নভেম্বর শুক্রবার সকালে উপজেলার ইসবপুর গ্রামের বড়বাড়ি থেকে প্রাণীটি উদ্ধার করা হয়। বর্তমানে এটি শ্রীমঙ্গল বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে চিকিৎসাধিন রয়েছে।

ইসবপুর গ্রামের নিখিল দেব বলেন, বৃহস্পতিবার রাতে হঠাৎ করে প্রাণীটি মাটিতে পড়ে থাকতে দেখে তিনি তার বাড়িতে উদ্ধার নিয়ে গিয়ে প্রাণীটিকে খাবার ও প্রাণী দেয়। কিন্তু প্রাণীটি তখন কিছুই খাচ্ছিলো না। পরে শুক্রবার সকালে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সঞ্জিত দেব বলেন, শুক্রবার সকালে খবর পাওয়ার সাথে সাথে আমরা তিলা নাগ ঈগলটি উদ্ধার করে আনি। ঈগলটির শারীরিক অবস্থা ভালো নয়। তার দেহের তুলনায় ঔজনও অনেক কম। আমরা প্রাণীটির চিকিৎসা শেষে সুস্থ্য হলে অবমুক্ত করবো।এরা গভীর জঙ্গলে থাকতে পছন্দ করলেও পাহাড়, নদীর পাড়, বেলাভূমি ও ফসলের মাঠেও খাবারের সন্ধানে ঘোরাফেরা করে। শীত কালে এরা তুলনামুলক কম শীত এলাকা বা দেশে চলে যায়। এরা জনমানব এলাকার বাইরে এবং কমপক্ষে ১০০ ফুট উপরে বাসা তৈরি করে স্বামী স্ত্রী উভয়ে একত্রে বসবাস করে প্রজনন ঘটায়

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”